Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় কৃষক সমাবেশ ও সেচযন্ত্র বিতরন ২০২২ ।
বিস্তারিত
অনাবাদি পতিত জমি ব্যবহারে সমন্বিত কৃষি পরিকল্পনা  প্রণয়ন ও সেচ যন্ত্র বিতরনে কৃষক সমাবেশ ২০২২। 
স্থানঃ উপজেলা অডিটোরিয়াম,নড়িয়া।

মাননীয় প্রধানমন্ত্রীর "১ ইঞ্চি জমিও অনাবাদি থাকবেনা" এই ঘোষণা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসন শরীয়তপুর এর উদ্যোগে  নড়িয়া উপজেলা প্রশাসন এবং নড়িয়া উপজেলা কৃষি অফিসারের কার্যালয় কর্তৃক আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নের লক্ষ্যে এবং কৃষিতে সকলের আগ্রহ সৃষ্টি করার জন্য কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।


অদ্য  বেলা ১০ ঘটিকায়  কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় পানিসম্পদ ‍উপমন্ত্রি জনাব এ কে এম এনামুল হক শামীম এম.পি স্যার। উক্ত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন  শরীয়তপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব মোঃ পারভেজ হাসান স্যার, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত জনাব কৃষিবিদ মোঃ মতলুবর রহমান স্যার, উপপরিচালক ( ডিএই), নড়িয়া উপজেলা পরিষদ এর সম্মানিত চেয়ারম্যান জনাব এ কে এম ইসমাইল হক মহোদয়, নড়িয়া পৌসভার সন্মানিত মেয়র জনাব মোঃ আবুল কালাম আজাদ মহোদয়, কৃষিবিদ জনাব রোকনুজ্জামান স্যার, সন্মানিত উপজেলা কৃষি অফিসার নড়িয়া,শরীয়তপুর । উপজেলা নির্বাহী অফিসার জনাব জ্যোতি বিকাশ চন্দ্র স্যার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র উপজেলার সকল দপ্তরের অফিস প্রধানগন,  বিভিন্ন ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার বৃন্দ, কাউন্সিলর গন,  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক গন, রাজনৈতিক প্রতিনিধি বৃন্দ, কৃষক কৃষাণী সহ অন্যান্য সুধীবৃন্দ।


চর আত্রা নওপাড়া সহ সকল ইউনিয়নের অনাবাদি ও পতিত জমি চাসের আওতায় আনার কলাকৌশল ও এক নজরে নড়িয়ার কৃষি নিয়ে পাওয়ার পয়েন্টর মাধ্যমে কি নোট উপস্থাপন করেন উপজেলা  কৃষি অফিসার কৃষিবিদ জনাব রোকনুজ্জামান স্যার। উক্ত পাওয়ার পয়েন্ট স্লা্ইডে নড়িয়ার সবজি চাষ, উচ্চমূল্যের ফসল ষ্কোয়াস ,ড্রাগন ,কাটিমন আম ও মৌমাছি পালনের ভিডিও ফুটে উঠে। উপস্থাপন  শেষে মুক্ত আলোচনায় অংশগ্রহণ কারীরা বিভিন্ন পরিকল্পনা প্রণয়নে তাদের মতামত তুলে ধরেন । অংশগ্রহণ কারী সকলেই মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগ কে সাধুবাদ জনান এবং নিজ নিজ অবস্থান থেকে এক যোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।







ডাউনলোড
প্রকাশের তারিখ
23/10/2022
আর্কাইভ তারিখ
29/02/2024